বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনায় যুক্তরাষ্ট্রে ৩৮ দিনে মৃত্যু ৪০ হাজার ছাড়াল

করোনায় যুক্তরাষ্ট্রে ৩৮ দিনে মৃত্যু ৪০ হাজার ছাড়াল

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে রোববার মৃতের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। এই বৈশ্বিক মহামারীতে বিশ্বের যে কোনো দেশের তুলনায় মৃত্যুর সংখ্যায় এটাই সবচেয়ে বেশি। এর পরেই রয়েছে ইউরোপীয় দেশ ইতালির অবস্থান।
বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন হিসাব পাওয়া গেছে।
ভাইরাসটিতে যুক্তরাষ্ট্রে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত ২৯ ফেব্রুয়ারি। এরপর গত ৬ এপ্রিল তা ১০ হাজারে পৌঁছায়। তখন থেকে মাত্র পাঁচ দিনের মাথায় সংখ্যাটি হয়ে যায় ২০ হাজার।
অর্থাৎ বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশটিতে ৩৮ দিনে ৪০ হাজার মানুষের মৃত্যু হয়েছে।
করোনাভারাস পরীক্ষা করা হয়নি কিন্তু উপসর্গ দেখার দেয়ার পর যেসব মৃত্যু হয়েছে, চার দিন আগ থেকে মৃত্যুর সংখ্যায় সেটিরও হিসাব শুরু করে নিউইয়র্ক শহর।
কোভিড-১৯ রোগে আক্রান্তের দিক দিয়ে বিশ্বের সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত সাত লাখ ৪৪ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
শনিবার নতুন করে ২৯ হাজার জনের শরীরে করোনা শনাক্ত হয়েছেন। গত তিন দিনের তুলনায় যেটা কম।
ব্যাপক ভ্রমণ বিধিনিষেধ, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে বেকারত্ব সুবিধা পাওয়ার জন্য দুই কোটি ২০ লাখ মার্কিন নাগরিক আবেদন করেছেন। বিধিনিষিধে দেশটির অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্যগুলোর গভর্নরদের সঙ্গে ইতোমধ্যে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি অর্থনীতি সচল করে দেয়ার কথা বললেও ম্যারিল্যান্ড, ভার্জেনিয়া ও ওয়াশিংটনেও আক্রান্তের সংখ্যা বাড়ছে।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com